DevelopmentExclusiveReligionWorld

নিউইয়র্কে রমজানে বাংলাদেশীদের  প্রায় ২৫ মিলিয়ন ডলারের  ইফতার বাজার-

Ns News Online deskNs News Report:নিউইয়র্কে রমজানে বাংলাদেশীদের  প্রায় ২৫ মিলিয়ন ডলারের  ইফতার বাজার- খবরটি অত্যন্ত আনন্দের বটে।

রমজানের দিনগুলোতে প্রত্যহ বাংলাদেশী অধ্যুষিত রেস্টুরেন্ট ও কমিউনিটি সেন্টারগুলোতে ঝাঁকজমক ও উৎসাহ উদ্দিপনায় মুসলমানেরা ইফতার করছেন। ইফতারের সময় হলেই নিউইয়র্কের বিশাল নগরীর বাংলাদেশী ও পাকিস্তানীদের পরিচালনাধীন প্রায় ১০০টির অধিক মসজিদে ২০ হাজার এবং রেস্টুরেন্ট ও কমিউনিটি সেন্টারগুলোতে আরও প্রায়  ৮ হাজার বাংলাদেশী মুসলমানেরা ইফতার করছেন। হাজার হাজার মানুষ যারা মাগরেব মসজিদে আদায় করেন তারা ইফতার এবং সাথে ডিনার সারেন মসজিদ কমিটির আয়োজনে। মসজিদ, বাড়ী, রেস্টুরেন্ট ও কমিউনিটি সেন্টারগুলোর ইফতার সমিক্ষায় বুঝা যায় , রমজান মাসে ইফতারের জন্য ব্যয় করা হয় প্রায় ২৪ থেকে ২৫ মিলিয়ন ডলার

তাছাড়া পাকিস্তানী, ইন্দোনেশীয়া ও ইন্ডিয়াসহ অন্যান্য কমিউনিটির ইফতার বাজার ধরলে ইফতারের ব্যয় পরিমান ৫০ মলিয়িন ডলার ছাড়িয়ে যাবে বলে অনেকে ধারনা করেন। এক সময় ২ থেকে ৪ মিলিয়ন ডলারের ইফতার হলেও ক্রমান্বয়ে লোকসংখ্যা বৃদ্ধি পাওয়ায় ইফতারীর বাজারও বৃদ্ধি পাচ্ছে, রমজান উপলক্ষ্যে বড় বড় সুপারসপ গুলোতে মূল্যছাড় দেওয়া হয়েছে।

অত্যন্ত আনন্দের বিষয় হলো সব মুসলিম দেশের প্রায় ২০০ মসজিদের যে যেখানে ইচ্ছা সেখানে ইফতার ও নামায আদায় করেন, এখানে বাংলাদেশ, পাকিস্তান, ইন্দেনেশীয়া ,মালয়েশীয়া বা ইন্ডিয়া এর কোনো ভেদাভেদ নাই।

Related Articles

One Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button