DevelopmentPoliticsReligionWorld

মার্কিন সেনেট প্রথম মুসলিম আমেরিকানকে ধর্মীয় স্বাধীনতা দূত হিসেবে নিয়োগ করেছে

Ns News Online Desk: Ns News Online Desk:  একটি ঐতিহাসিক পদক্ষেপে মুসলিম আমেরিকান রাশাদ হুসেনকে আন্তর্জাতিক ধর্মীয় স্বাধীনতার দূত হিসেবে অনুমোদন দিয়েছে। জুলাই মাসে প্রেসিডেন্ট জো বিডেন কর্তৃক মনোনীত হোসেন বৃহস্পতিবার ৮৫-৫ ভোটে সিনেটের অনুমোদন লাভ করেন। হুসেইন হলেন প্রথম আমেরিকান মুসলিম যিনি এই পদে অধিষ্ঠিত হয়েছেন।

তিনি অর্গানাইজেশন অফ ইসলামিক কো-অপারেশন (ওআইসি) তে মার্কিন বিশেষ দূত, কৌশলগত সন্ত্রাসবিরোধী যোগাযোগের জন্য বিশেষ দূত এবং বারাক ওবামা প্রশাসনের সময় হোয়াইট হাউসের উপ-সহযোগী কাউন্সেল হিসেবে দায়িত্ব পালন করেন। বৃহত্তম মুসলিম নাগরিক অধিকার এবং অ্যাডভোকেসি সংস্থা, শুক্রবার নিশ্চিতকরণকে স্বাগত জানিয়েছে।

ডেপুটি এক্সিকিউটিভ ডিরেক্টর এডওয়ার্ড আহমেদ মিচেল এক বিবৃতিতে বলেছেন, “আমেরিকান মুসলিম সম্প্রদায় এবং আমাদের জাতির জন্য এটি একটি ঐতিহাসিক দিন।” “আমরা আত্মবিশ্বাসী যে তিনি চীনা কমিউনিস্ট পার্টির দ্বারা নজিরবিহীন গণহত্যার সম্মুখীন উইঘুর মুসলিম সহ বিশ্বজুড়ে ধর্মান্ধতার দ্বারা হুমকির মুখে থাকা সমস্ত সম্প্রদায়ের ধর্মীয় স্বাধীনতা রক্ষা করবেন,” বলেছেন মিচেল৷ ইউএস কমিশন অন ইন্টারন্যাশনাল রিলিজিয়াস ফ্রিডমও হোসেনের নিশ্চিতকরণকে স্বাগত জানিয়েছে। “তার বছরের জ্ঞান এবং অভিজ্ঞতার সাথে,

রাষ্ট্রদূত হুসেন মার্কিন সরকারের আন্তর্জাতিক ধর্মীয় স্বাধীনতার প্রচারকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য উপযুক্ত,” চেয়ার নাদিন মেনজা এক বিবৃতিতে বলেছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button